প্রবন্ধ

খ্রীষ্টিয়ান ফিল্ম রিভিউঃ দা কেস ফর ক্রাইষ্ট

অনেকে হয়ত খ্রীষ্টিয়ান ফিল্ম দেখতে পছন্দ করেন। আমি সময় পেলেই দেখি। এতে খুবই উৎসাহ পাই। যদিও বাংলায় খুব বেশি খ্রীষ্টিয়ান ফিল্ম নেই, কিন্তু ইংরেজীতে নিয়মিত এ ধরনের ফিল্ম বের হয় এবং বিভিন্ন দেশে তা খুবই জনপ্রিয়। এসব ফিল্ম সম্পর্কে তেমন তথ্য বা সহজলভ্যতা না থাকায় বাংলাদেশে খ্রীষ্টিয়ান ফিল্ম দেখার ইচ্ছা থাকলেও অনেকেই দেখতে পায়না। আবার ইদানিং খ্রীষ্টিয়ান ফিল্মের মত নাম দিয়ে নাস্তিক ফিল্ম বের হচ্ছে। অনেকেই সেসব ফিল্মকে খ্রীষ্টিয়ান ফিল্ম মনে করে দেখছে এবং বিভ্রান্ত হচ্ছে। তাই ভাবলাম মাঝে মাঝে কিছু ভাল ভাল খ্রীষ্টিয়ান ফিল্ম সম্পর্কে তথ্য দিলে কেমন হয়।

আজকের ফিল্মের নাম “দা কেস ফর ক্রাইষ্ট”, ফিল্মটি মুক্তি পায় ১৫ই এপ্রিল, ২০১৭ সালে। এই ফিল্মটি পিওর-ফ্লিক্সের ব্যানারে মুক্তি পেয়েছে যারা “গড’স নট ডেড” ফিল্মও মুক্তি দিয়েছিল। সেই ফিল্মের রিভিউ নাহয় আরেকদিন দেব। ফিল্মের কাহিনী একটি সত্য ঘটনা অবলম্বনে তৈরি করা হয়। কাহিনীটির প্রেক্ষাপট ১৯৮০ সালের।

কাহিনীসূত্রঃ

স্ট্রোবেল, একজন গোড়া নাস্তিক। সে শিকাগো শহরের একটি পত্রিকায় ইনভেস্টিগেটিভ রিপোর্টার হিসেবে কাজ করে। কিন্তু তার স্ত্রী যীশু খ্রীষ্টকে বিশ্বাস করতে শুরু করে। স্ট্রোবেল তার পেশাগত অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে প্রমাণ করতে চায় যে যীশু খ্রীষ্টের কাহিনী একটি রূপকথার গল্প। স্ট্রোবেল বুঝতে পারেন যীশুর পুনরুত্থানই খ্রীষ্টিয়ানদের মূল বিশ্বাসের ভিত্তি। যদি যীশুর পুনরুত্থানকে মিথ্যা প্রমাণ করা যায়, তাহলেই খ্রীষ্ট বিশ্বাসকে মিথ্যা প্রমাণ করা হবে। সে বিভিন্ন ইতিহাসবিদ, প্রত্নতাত্ত্বিক এবং ডাক্তারদের ইন্টারভিউ নিতে শুরু করে। কিন্তু সে আবিস্কার করে যে সমস্ত তথ্য তার নাস্তিক বিশ্বাসকেই সঙ্কটে ফেলে দিচ্ছে। এভাবে সমস্ত প্রমাণ বিচার বিশ্লেষন করার পর এক সময় তিনি প্রভু যীশুকে বিশ্বাস করে। ফিল্মটিতে যীশু খ্রীষ্টের মৃত্যু ও পুনরুত্থানের বিভিন্ন সত্যিকারের তথ্য তুলে ধরা হয়েছে যা যে কোন বিশ্বাসীর জানা উচিৎ।

যারা খ্রীষ্টিয়ান ফিল্ম দেখতে আগ্রহী কিন্তু খুজে পাচ্ছেন না, তারা ফিল্মের নাম উল্লেখ করে এই ঠিকানায় ইমেইল করতে পারেনঃ christianfilmbd@gmail.com

মন্তব্য লিখুন

মন্তব্য লিখতে এখানে ক্লিক করুন

ক্রাইষ্টবিডি রেডিও



আলাদা বক্সে রেডিও শুনুন